শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জব ক্রিয়েটর’ এওয়ার্ড পেলেন শেফ খলিলুর রহমান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   224 বার পঠিত   |   পড়ুন মিনিটে

‘জব ক্রিয়েটর’ এওয়ার্ড পেলেন শেফ খলিলুর রহমান

খলিল বিরিয়ানী হাউজের খলিলুর রহমান সফল ‘জব ক্রিয়েটর’ হিসেবে এওয়ার্ড পেলেন। নিউইয়র্ক স্টেটের ‘একোমপেনি ক্যাপিটাল’ ১২তম বার্ষিক ইমিগ্র্যান্ট হেরিটেজ উইক এওয়ার্ডস প্রদান করে। গোটা নিউইয়র্কের মধ্যে মোট ৪ জন সফল ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোক্তা এই পদক পান। অন্য ৩ জন হলেন আফগানিস্থানের হেকমুল্লাহ হামিদ উবার বিজনেস, ভারতের পূজা ভাবিসি ‘মালাই আইসক্রীম’ উদ্ভাবন ও সুলমান উসমান ‘গ্রীন টেকনোলজি ইমপ্যাক্ট’ এওয়ার্ড লাভ করেন। ।
এওয়ার্ড প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন নিউইয়র্ক সিটির ইমিগ্রান্টস এফেয়ার্স বিষয়ক মেয়রের ডেপুটি চীফ অব স্টাফ জাসনিয়া সানচেজ ও সিটি কাউন্সিলম্যান ওজওয়াল্ড ফিলিজ ও একোমপ্যানি ক্যাপিটাল এর এক্সিকিউটিভ ডাইরেক্টও ইয়ংকি শিরিং। মেয়রের ডেপুটি চীফ অব স্টাফ এওয়ার্ড প্রাপ্ত ৪ জনের নাম উল্লেখ করে বলেন, তাদের ত্যাগ ও পরিশ্রম সিটি কৃজ্ঞতার সাথে স্মরন করছে। মনে রাখতে হবে, এই ইমিগ্রান্টস ও ক্ষুদ্র ব্যবসায়ীরাই সিটির প্রান।

এওয়ার্ড গ্রহনকালে খলিলুর রহমান বলেন, আমেরিকায় কর্মজীবন শুরু করেছিলাম রেষ্টুরেন্টে ডিসওয়াশারের কাজ দিয়ে। কিচেন হেলপার থেকে শেফ। কুলিনারি স্কুলে যাই কুকিং এর শিক্ষা নিতে। এরপর ২০১৭ সালে মাত্র ৫ জন কর্মচারি নিয়ে খলিল বিরিয়ানী রেষ্টুরেন্ট চালু করি। ২০২২ সালে প্রতিষ্ঠা করি খলিল ফাউন্ডেশন। চালু করেছি কমিউনিটির মানুষের জন্য জব ট্রেনিং। তারা এখান থেকে ট্রেনিং নিয়ে পেশাদার শেফ হিসেবে চাকুরি করতে পারবেন। মানব সেবায় এ কাজটি আমি অব্যাহত রাখতে চাই। আমার প্রতিষ্ঠানে বর্তমানে শতাধিক কর্মচারি কাজ করছেন। তারা এ প্রতিষ্টানে কাজ করতে পেওে খুশি। খলিল বিরিয়ানী সিটি, স্টেট ও ফেডারেল পর্যায়ে উন্নত মানের খাবার ক্যাটারিং করছে। খলিল ব্রান্ড সুনামের সাথে সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে।। আমি একজন গবির্ত বাঙ্গালী ও গর্বিত আমেরিকান।

খলিলুর রহমান বলেন, একজন ক্ষদ্র ব্যবসায়ী হিসেবে এগিয়ে যেতে ‘একোমপেনি ক্যাপিটাল’র মারিয়া ও জেসন আমাকে সাহায্য করেছেন। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

Facebook Comments Box

Posted ৪:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ২২ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com